Top 5 Android Apps for Better Data Usage Tracking

Data Usage Tracking
Spread the love

আপনি যদি আপনার মোবাইল ডেটা পরিকল্পনার যতটা সম্ভব ব্যবহারের বাইরে বের করার চেষ্টা করছেন, আপনি আপনার Data Usage Tracking খুব কাছ থেকে ট্র্যাক করতে চাইতে পারেন। অ্যান্ড্রয়েডের একটি অন্তর্নির্মিত ডেটা ট্র্যাকার রয়েছে তবে কখনও কখনও এটি আপনার পছন্দ মতো কার্যকর হয় না। সম্ভবত আপনি আপনার ডেটা ব্যবহারের দৈনিক রুরডাউনটি দেখতে চান এবং এটি কোনও মাসিক সময়কালে সাধারণ সংক্ষিপ্তসারের চেয়ে বেশি কী ব্যবহার করে। যদি ডেটা ব্যবহারের ট্র্যাকিং আপনার পক্ষে বড় হয় তবে ডেটা-মুনচারদের সন্ধান করা আরও সহজ করার জন্য এখানে কয়েকটি অ্যাপ্লিকেশন রয়েছে।

My Data Manager

আপনি যখন আমার ডেটা ম্যানেজার শুরু করেন, তখন আপনাকে আপনার ডেটা প্ল্যান সেট আপ করার সুযোগ দেওয়া হয় যাতে অ্যাপটি আপনার ব্যবহার আরও ভালভাবে ট্র্যাক করতে পারে। একবার ইনস্টল হয়ে গেলে, আমার ডেটা ম্যানেজার আপনার ব্যবহার করা সমস্ত ডেটা ট্র্যাক করে রাখবে। এটি এটিকে মোবাইল এবং ওয়াইফাই ট্র্যাফিকের সাথে সুন্দরভাবে পৃথক করে, তাই আপনার নেটফ্লিক্স-ঘরে ফিরে ডেটাটি স্কু করে না।

প্রতিটি অ্যাপ্লিকেশন সেদিন মূল স্ক্রিনে কতটা ডেটা ব্যবহার করেছিল তা দেখতে পারবেন। প্রতিটি অ্যাপ্লিকেশন কীভাবে চলছে তার দিন-কাল ইতিহাস দেখতে অ্যাপ্লিকেশন মেনু থেকে স্ক্রোল করুন। এমনকী একটি মানচিত্রের বৈশিষ্ট্য রয়েছে যা আপনার মোবাইল ডেটা ব্যবহার করার সময় আপনি যেখানে ছিলেন সেগুলি চিহ্নিত করে আমার ডেটা ম্যানেজারও বিজ্ঞপ্তিগুলির ক্ষেত্রে একটি স্ট্যাটাস বার রাখে যাতে আপনি ব্যবহারের সাথে সাথে Data Usage Tracking করতে পারেন তবে এটি বিরক্তিকর মনে হলে এটি বন্ধ করা যেতে পারে ।

3G Watchdog

এর নাম দিয়ে বোকা বোকা না  3G ওয়াচডগ 3G সংযোগগুলি ট্র্যাক করার চেয়ে অনেক কিছু করে। এটি 4 জি এবং ওয়াইফাই ডেটা ব্যবহারও ট্র্যাক করতে পারে। অ্যাপ্লিকেশনটির মধ্যে বৈশিষ্ট্যযুক্ত হ’ল অ্যাপ্লিকেশনগুলির মাধ্যমে এটি কীভাবে আপনার ডেটা ব্যবহার করা হচ্ছে তা দেখার জন্য একটি রিয়েল-টাইম গ্রাফ। আপনি একটি পরিকল্পনা সেট আপ করতে পারেন এবং আপনার পরিকল্পনার মধ্য দিয়ে কতটা দূরে আছেন 3 জি ওয়াচডগের প্রতিবেদন দিন। এমনকি এটি বিজ্ঞপ্তি ট্রেতে একটি ছোট আইকন রাখে যা আপনাকে জানায় যে আপনি এখন পর্যন্ত কতটা ডেটা ব্যবহার করেছেন।

GlassWire

যদি রিয়েল-টাইম ট্র্যাকিং আপনার পক্ষে গুরুত্বপূর্ণ হয় তবে গ্লাসওয়্যার একটি দুর্দান্ত সমাধান। ডিফল্টরূপে, গ্লাসওয়্যার শেষ মুহুর্তে ডেটা ব্যবহারের চিত্রিত করে একটি লাইভ গ্রাফ প্রদর্শন করবে। সতর্কতা বিভাগটি আপনাকে সতর্ক করবে যখন কোনও অ্যাপ্লিকেশন প্রথমবারের জন্য ডেটা সংযোগ শুরু করে, যাতে আপনি দুষ্টু ডেটা ইটারে নজর রাখতে পারেন। গ্লাসওয়্যার বিজ্ঞপ্তি বারে তথ্য যুক্ত করে, সেই মাসের মধ্যে ডেটা ব্যবহারের পাশাপাশি রিয়েল-টাইম ট্র্যাকিংয়ের জন্য খুব দরকারী ব্যান্ডউইথ মনিটরের বিবরণ দেয় ।

Data Usage Monitor

ডেটা ব্যবহারের মনিটর একটি খুব প্রাথমিক অ্যাপ্লিকেশন যা আপনার ব্যবহারের সীমাতে আপনি কতটা কাছাকাছি আছেন তা ট্র্যাক করার জন্য সবচেয়ে ভাল ব্যবহৃত হয়। মূল পৃষ্ঠার গ্রাফটি আপনাকে আপনার বর্তমান ব্যবহারের মোটামুটি ট্র্যাজেক্টোরি এবং সেই সাথে আপনি কখন নিজের সীমাতে পৌঁছে যাবেন তার একটি অনুমান দেখায়। আপনি রিফ্রেশ বোতামটি চাপলে আপনি যে সমস্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করেছেন সেগুলি অ্যাপ্লিকেশন পৃষ্ঠাটি নিয়ে আসে যাতে আপনি দেখতে পাবেন যে মূল অপরাধীরা কে। এই বিকাশকারী তৈরি করেছেন এমন একটি দ্বিতীয় অ্যাপ রয়েছে যা অ্যাপ্লিকেশনগুলির দুর্দান্ত সংমিশ্রণের জন্য তৈরি করে ইন্টারনেট গতি নিরীক্ষণ করতে পারে ।

Internet Speed Meter Lite

ইন্টারনেট স্পিড মিটার লাইট এমন লোকদের জন্য উপযুক্ত পছন্দ যা বৈশিষ্ট্যগুলি সজ্জিত করতে চায় না। কোনও গ্রাফ, চার্ট, বা এমনকি অ্যাপ-বাই-অ্যাপ ডেটা লগ নেই এই অ্যাপ্লিকেশনটি কী খুব কার্যকর করে তোলে তা হ’ল উপরের বাম দিকের লাইভ ব্যান্ডউইথ বিজ্ঞপ্তি। এটি কোনও অ্যাপ ব্যবহার করার সময় আপনি কতটা ডেটা ব্যবহার করছেন তা রিয়েল-টাইম পর্যবেক্ষণের অনুমতি দেয়। আপনি ট্র্যাফি Data Usage Tracking বন্ধ করতে এবং এটিকে নিজেই বন্ধ করতে অ্যাপটিকে বলতে পারেন, যা অনেকগুলি ডেটা ব্যবহারের মনিটরে একটি আশ্চর্যরূপে অনুপস্থিত বৈশিষ্ট্য।

An Eye on Data

আপনি যদি কোনও কঠোর ডেটা সীমাতে থাকেন তবে আপনি জানতে চান আপনার কোটায় অ্যাপ্লিকেশনগুলি কী খাচ্ছে এবং এখন কোন অ্যাপ্লিকেশন আপনাকে আপনার ডেটা প্ল্যান ভেঙে ফেলছে তা নির্ধারণের জন্য পাঁচটি দুর্দান্ত সমাধান আপনি জানতে পারেন।

Data Usage Tracking নিয়ে আপনি যদি আর কিছু জানতে চান তাহলে আমাদের জানাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *