What You Need to Know Before Getting Smart Toys For Your Kids

Spread the love

আপনি আপনার বাচ্চা ভাগ্নী বা আপনার জন্য বিশেষ যে কোনও বাচ্চা বাচ্চাদের জন্য একটি Smart Toys কেনার বিষয়টি বিবেচনা করছেন তা বেশ সম্ভব। স্মার্ট খেলনাগুলি সুন্দর হলেও তাদের অন্ধকার দিকটি ভুলে যাবেন না। আপনাকে অবশ্যই স্মার্ট খেলনাগুলির সাথে সম্পর্কিত গোপনীয়তা এবং সুরক্ষা ঝুঁকিগুলি জানতে হবে এবং ঝুঁকিগুলি যদি সুবিধার জন্য উপযুক্ত হয় তবে দুবার ভাবেন।

Privacy and Security Risks of Smart Toys

প্রতিবার এবং পরে কিছু সংস্থা বাচ্চাদের ইন্টারনেট সংযুক্ত খেলনাগুলির বিপদ সম্পর্কে পিতামাতাকে একটি সতর্কতা জারি করে। তবে যখন এফবিআই আপনাকে এ সম্পর্কে সতর্ক করে, আপনি আরও শুনতে চাইবেন। আপনি বিশ্বাস করতে পারেন না যে একটি Smart Toys একটি ছদ্মবেশে কম্পিউটার বা আপনার বাচ্চাদের জন্য যে Smart Toys গুপ্তচর, কিন্তু দুর্ভাগ্যক্রমে এটি তাই। যদি কোনও স্মার্ট খেলনা ইন্টারনেটে সংযোগ করতে পারে তবে কম্পিউটার ব্যবহার করা বাচ্চাদের মতো এর সাথে যুক্ত বিপদগুলি বিবেচনা করুন। খেলনা ডেটা রেকর্ড এবং প্রেরণ করতে পারে। এই ডেটাটিতে রেকর্ড করা কথোপকথন এবং ক্রিয়াকলাপ, বাচ্চাটি কোথায় বাস করে, স্কুলে যায় ইত্যাদি সম্পর্কিত তথ্য, তার পছন্দ-অপছন্দ এবং তার পরিবার সম্পর্কে তথ্য অন্তর্ভুক্ত থাকতে পারে।

Does My Kid Really Need a Smart Toy?

গোপনীয়তার ক্ষেত্রে, Smart Toys গুলি হরর মুভিটির মতো শোনাচ্ছে তবে সঠিক ব্যবস্থা সহ আপনি ঝুঁকি হ্রাস করতে পারেন। তবে, আমার স্পষ্ট করে বলতে হবে যে আপনি ঝুঁকি হ্রাস করতে পারেন, তবে এটি সম্পূর্ণরূপে নির্মূল করতে পারবেন না। অতএব, আপনার সিদ্ধান্ত নিতে হবে যে আপনার বিশেষ ক্ষেত্রে ঝুঁকিটি মূল্যবান কিনা। দুর্ভাগ্যক্রমে, কেউ আপনার জন্য এই প্রশ্নের উত্তর দিতে পারে না। আপনি আপনার সন্তানকে সবচেয়ে ভাল জানেন – যদি আপনি মনে করেন তিনি বা সে নিয়ন্ত্রণ করা শক্ত, বা আপনি খেলনাটির নিরাপদ ব্যবহার নিশ্চিত করতে সক্ষম হবেন না, তবে সম্ভবত তাকে বা তার কোনও স্মার্ট খেলনা না পাওয়া ভাল।

আপনার স্মার্ট খেলনা কিনতে হবে কিনা তা আপনার সিদ্ধান্তের দুটি প্রাথমিক কারণ শিশুটির বয়স এবং সে কীভাবে খেলনা ব্যবহার করবে। প্রাক-স্কুল বাচ্চাদের সাথে, আপনার তদারকি ছাড়াই খেলনাটি ব্যবহারের অনুমতি দেওয়া উচিত নয়। স্কুলের বাচ্চাদের সাথে, আপনার নিয়ন্ত্রণ নিয়ন্ত্রণও করা উচিত তবে তারা যত বেশি বয়সী হন, কীভাবে তারা তাদের সুরক্ষা করবেন সে সম্পর্কে তারা তত বেশি জানেন। প্রকৃতপক্ষে, আমার এক বন্ধুর 8 বছরের ভাতিজি তার মায়ের প্রিয়তমের চেয়ে সুরক্ষা সম্পর্কে বেশি জানে।

এটি এমন নয় যে কোনও শিশুর জীবন একটি Smart Toys পাওয়ার বা না পাওয়ার উপর নির্ভর করে। তাই আপনি দুঃখিত হওয়ার চেয়ে মোটামুটি নিরাপদে থাকার সিদ্ধান্ত নেবেন এবং কিনবেন না  বিরল ক্ষেত্রে এটি বুদ্ধিমান বিকল্প হতে পারে তবে মূলত আপনাকে চূড়ান্তভাবে যেতে হবে না। আপনি যদি আপনার সন্তানের স্মার্ট খেলনা এবং তার সমস্ত বন্ধুবান্ধব না পান তবে এটি তাকে বা বিচ্ছিন্ন বোধ করবে। আপনি যা কিনেছেন সে সম্পর্কে আপনাকে খুব সতর্কতা অবলম্বন করা উচিত, সঠিক প্রতিরক্ষামূলক ব্যবস্থা গ্রহণ করুন এবং আপনি কম-বেশি নিরাপদে থাকবেন ।

How to Protect Your Kid from Smart Toys

যদি আপনি সিদ্ধান্ত নিয়েছেন যে ঝুঁকিটি উপযুক্ত তবে এখানে কিছু সতর্কতা অবলম্বন করা হল । আপনি কেনার আগে অনলাইনে গবেষণা করুন যদি আপনার পছন্দের খেলনা সম্পর্কে সুরক্ষা এবং গোপনীয়তা ঝুঁকি সম্পর্কিত তথ্য থাকে খেলনা কোন ধরণের ডেটা পায় এবং কীভাবে তা সঞ্চয় হয় তা নিয়ে গবেষণা করুন। খেলনাটিকে কখনও সুরক্ষিত ওয়্যারলেস নেটওয়ার্কগুলিতে সংযুক্ত করবেন না খেলনা ব্যবহারে না থাকলে সর্বদা বন্ধ এবং সংযোগ বিচ্ছিন্ন করুন বিশেষত ছোট বাচ্চাদের সাথে খেলনাটির অকার্যকর ব্যবহারের অনুমতি দেবেন না।

শক্তিশালী এবং অনন্য পাসওয়ার্ড চয়ন করুন এবং যথাসম্ভব ন্যূনতম ব্যক্তিগত ডেটা সরবরাহ করুন অর্থাত্ ঠিকানা, জন্মদিন, ব্যক্তিগত পছন্দ এবং অপছন্দগুলি প্রকাশ করবেন না, যদি না সত্যই প্রয়োজন হয় এবং কেবল যখন আপনি একেবারে প্রস্তুতকারকের উপর নির্ভর করেন। স্মার্ট-খেলনা-03 সন্তান-নেট  আপনি যেমন দেখেন যে, কিছু টিপস হ’ল সাধারণ সুরক্ষা ব্যবস্থা, যা সম্ভবত আপনি যে কোনও অ্যাপ্লিকেশন এবং আপনার ব্যবহৃত হার্ডওয়ারের ক্ষেত্রে প্রয়োগ করেন। তাই স্মার্টটির নিরাপদ ব্যবহার নিশ্চিত করার জন্য আপনাকে খুব বিশেষ কিছু করতে হবে না খেলনা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *