How To Create A Roundup Post Using Facebook Roundup Groups

Facebook Roundup Groups
Spread the love

আপনি কি জানেন Facebook Roundup Groups কি? ব্লগিংয়ের একটি দুর্দান্ত শীতল দিকটি অন্যান্য ব্লগারদের সাথে সহযোগিতা করতে সক্ষম হয়েছে যারা তাদের কাজগুলিতে সফল এবং প্রতিভাবান। আপনি যখন অন্য ব্লগারদের সাথে সম্পর্ক তৈরি করতে এবং তাদের সাফল্য অনুসরণ করতে পারেন, এটি একজন ব্লগার হিসাবে আপনার আত্মবিশ্বাসকে আরও বাড়িয়ে তুলতে পারে। আপনি যখন ব্লগারদের একটি আশ্চর্যজনক সম্প্রদায়ের অংশ হন তখন তারা আপনাকে শক্তিশালী করতে এবং গড়ে তুলতে এবং সাফল্যের পথে আপনাকে সহায়তা করতে পারে।

একটি রাউন্ডআপ পোস্ট হল একটি ব্লগ পোস্ট যা একটি মূল থিম সম্পর্কে অন্যান্য ব্লগের লিঙ্কগুলির একটি সংশ্লেষিত সংগ্রহ। রাউন্ডআপ পোস্টগুলি আপনার ব্লগে থাকা অন্যান্য ব্লগারদের সাথে সহযোগিতা করার বা অনুরূপ ধরণের সামগ্রী সম্পর্কে লেখার একটি দুর্দান্ত উপায়। একটি Facebook Roundup Groups 3 থেকে 5 টি লিঙ্ক বা 100 বা তার বেশি সংখ্যক লিঙ্ক হতে পারে। এটি আপনার উপর নির্ভর করে আপনি কতটা চেষ্টা পোস্টে রাখতে চান। ব্যক্তিগতভাবে, আমি 10-25 লিঙ্কগুলি লক্ষ্য করি, এর চেয়ে বেশি কিছু এবং আমার মনোযোগ স্প্যান ভ্রমন করে। এছাড়াও, আপনি যদি পরবর্তী সময়ে চান তবে এটি আরও বাড়ানোর জন্য একটি ছোট তালিকা তৈরি করে ঘর ছেড়ে দেয়।

CHOOSE A THEME FOR YOUR ROUNDUP

আপনার Facebook Roundup Groups জন্য কোনও বিষয়ে সিদ্ধান্ত নেওয়া আপনার প্রথমে করণীয়। আপনার পোস্টের থিমটি নির্দিষ্ট হওয়া উচিত, তবে খুব নির্দিষ্ট নয়। বিষয়টি যদি খুব সাধারণ হয় তবে এটি কোনও পাঠককে এটি পড়ার জন্য প্রলুব্ধ করতে পারে না। যদিও এটি খুব নির্দিষ্ট করে বলা যায়, আপনার পোস্টে ভাগ করার জন্য আপনার পর্যাপ্ত লিঙ্কগুলি খুঁজে পেতে আরও কঠিন সময় থাকতে পারে। উদাহরণস্বরূপ, আপনি যদি কোনও ক্রাফ্ট ব্লগার হন তবে 25 ক্রাফ্ট আইডিয়া” -তে একটি পোস্ট খুব সাধারণ হতে পারে। তবুও, কেবলমাত্র বোতাম এবং স্ট্রিং ব্যবহার করে আপনি 5-মিনিটে তৈরি করতে পারেন 25 টি ক্রাফ্ট আইডিয়া, সম্ভবত কিছুটা সুনির্দিষ্ট।

IS THE TOPIC INTERESTING?

আরেকটি বিষয় যা বিবেচনা করা গুরুত্বপূর্ণ তা হ’ল বিষয়টি আকর্ষণীয় কিনা। এটি কি এমন কিছু যা লোকেরা আগ্রহী এবং এ সম্পর্কিত তথ্য অনুসন্ধান করে? আপনার পাঠক শিরোনামটি দেখতে পাবে এবং আরও পড়তে বাধ্য হবে? বা আপনার কুলুঙ্গি প্রতি অন্য ব্লগার একই জিনিস সম্পর্কে লেখা হয়?

MAKE IT YOURS WITH A UNIQUE SPIN

আপনি দেখতে পাচ্ছেন যে আপনার কুলুঙ্গির মধ্যে থাকা অন্য ব্লগাররাও একই জাতীয় বিষয় নিয়ে লিখতে পারে কারণ এটি একটি বিশেষ প্রাসাদের একটি জনপ্রিয় বিষয় বা বিষয়। এটি কোনও খারাপ জিনিস নয়। একটি বিষয় সম্পর্কে আমাদের সকলের নিজস্ব অনন্য অন্তর্দৃষ্টি রয়েছে। যদি বিষয়টি জনপ্রিয় হয়, তবে আপনি ভিড় থেকে কোথায় দাঁড়াতে পারেন এবং আপনার পোস্টটি আপনার কাছে অনন্য এবং বিশেষ করে তুলতে পারেন তা নির্ধারণ করুন।

ব্লগস্ফিয়ারে সেখানে থাকা সমস্ত খাদ্য ব্লগার সম্পর্কে চিন্তা করুন। তবুও, তারা কিছুটা সাফল্যের সন্ধান করতে পরিচালিত হয়েছে কারণ তাদের রেসিপিগুলিতে তাদের কিছু অনন্য স্পিন রয়েছে যা তাদের বিশেষ করে তোলে। অথবা হতে পারে তারা এক ধরণের ডায়েটে (কেটো, গ্লুটেন মুক্ত ইত্যাদি) মনোযোগ দেয়, যা তাদের সামগ্রীতে আরও কুলুঙ্গি দেয়। বা সম্ভবত এটি নাটকীয়তার জন্য তাদের উদ্দীপনা যা তাদের পাঠকদের বিনোদন দেয়।

এখন আপনি আপনার পোস্টের জন্য একটি থিম এবং একটি উত্তেজনাপূর্ণ বিষয় নিয়ে এসেছেন, লিঙ্কগুলি সংগ্রহ করা এখনই সময়। বেশিরভাগ জিনিসের মতো, প্রায়শই একাধিক উপায় থাকে যে আপনি নিজের পোস্টের জন্য লিঙ্ক পেতে পারেন।

Collect links for your posts

  • আপনি কেবলমাত্র অন্যান্য ব্লগারদের কাছে পৌঁছে যেতে পারেন যা আপনি জানতে এবং জিজ্ঞাসা করতে পারেন যে তাদের কাছে এমন কোনও সামগ্রী রয়েছে যা আপনার রাউন্ডআপ থিমের সাথে মানানসই।
  • আপনি ব্যক্তিগত বা ব্যক্তিগত বার্তা ব্লগারগুলিকে ইমেলও করতে পারেন যা আপনি ব্যক্তিগতভাবে ‘জানেন না’ তবে পিন্টারেস্ট বা অন্য সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে অনুসরণ করতে পারেন, বা আপনি তাদের ব্লগটি পড়তে পারেন এবং তাদের জিজ্ঞাসা করতে পারেন যে তারা আপনার রাউন্ডআপের অংশ হতে চান কিনা।

এই দুটি উপায়ই অন্য ব্লগারদের সাথে সম্পর্ক তৈরির জন্য দুর্দান্ত কারণ আপনি তাদের সাথে সরাসরি সংযোগ করছেন। এবং আপনি কখনই জানেন না, এই সংযোগগুলি সত্যিকারের বন্ধুত্বে পরিণত হতে পারে যা সর্বদা অতিরিক্ত বোনাস।

যাইহোক, লিঙ্কগুলি পাওয়ার এই উভয় পদ্ধতির বিষয়টিই হ’ল এটি একটি সময় সাশ্রয়ী প্রক্রিয়া হতে পারে, বিশেষত যদি আপনি কেবলমাত্র কয়েকটি মুখ্য লিঙ্কের চেয়ে আরও বিশদ তালিকা লিখতে দেখেন।

দ্রষ্টব্য : কারও ব্লগ পোস্ট বা ওয়েবসাইটে লিঙ্ক করার জন্য আপনার অনুমতিের দরকার নেই। তবে আপনি যদি তাদের চিত্রগুলি ব্যবহার করতে চান তবে আপনার অবশ্যই তাদের কাছ থেকে অনুমতি নেওয়া উচিত।

Using Facebook groups to collect round-up links

আপনার Facebook Roundup Groups জন্য লিঙ্কগুলি সংগ্রহের সহজ ও দ্রুততর উপায় হল এই উদ্দেশ্যে বিশেষভাবে সেট আপ করা ফেসবুক গ্রুপগুলি ব্যবহার করা। এই গোষ্ঠীতে, আপনি সহজেই আপনার রাউন্ডআপ পোস্টের জন্য নির্দিষ্ট বিষয় বা থিমের জন্য অনুরোধ করতে পারেন এবং গ্রুপের অন্যরা তাদের লিঙ্কগুলির সাথে মন্তব্যগুলির সাথে অনুরোধ জানাতে পারে যদি তাদের অনুরোধগুলির সাথে উপযুক্ত কোনও সামগ্রী থাকে।

Sharing and promoting your round-up posts

আপনার পোস্টটি সম্পূর্ণ এবং প্রকাশিত হয়ে গেলে, আপনি আপনার পোস্টে অন্তর্ভুক্ত ব্লগারদের কাছে পৌঁছানো ভাল ধারণা। তারা আপনার পোস্ট প্রচার করতে আপনাকে সহায়তা করতে পারে – কারণ শেষ পর্যন্ত এটি তাদের কাজকেও সমর্থন করে supporting এই ব্লগারগুলির কাছে পৌঁছানো আপনাকে আপনার সহকর্মী ব্লগারদের মধ্যে সেই সম্পর্কগুলি আরও বাড়িয়ে তুলতে সহায়তা করে। আপনার পোস্টে অন্তর্ভুক্ত প্রতিটি ব্লগার আপনার পোস্টটি ভাগ বা প্রচার করতে না পারে তবে ইমেল প্রেরণে এটি অবশ্যই চেষ্টা করার পক্ষে উপযুক্ত।

Updating your roundup post

আপনার পোস্টটি ব্লগস্ফিয়ারে লেখা হয়ে গেলে এবং প্রতি কয়েকমাস বা কয়েক মাস পরে আপনার রাউন্ডআপ পোস্টগুলি পরীক্ষা করে নেওয়া এবং প্রয়োজনমতো আপডেট করা সর্বদা ভাল ধারণা।

যে জিনিসগুলির আপডেট করার প্রয়োজন হতে পারে:

  • আইটেম যুক্ত বা অপসারণ
  • ভাঙা লিঙ্কগুলি যা আর কাজ করে না
  • আপনার নিজের একটি নতুন পোস্ট যুক্ত করা যা এখন আপনার রাউন্ডআপে ফিট করে

একটি Facebook Roundup Groups একটি সমালোচনামূলক বৈশিষ্ট্য হ’ল এটি তালিকা তালিকার ব্লগ পোস্ট হিসাবে কাজ করে। আপনার পছন্দের 25 টির একটি তালিকা, যেমন “15 উদ্যোক্তা সম্পর্কিত পাঠ্য বই”।

প্রত্যেকেই একটি তালিকা পোস্ট পছন্দ করে। তালিকার ধরণের পোস্টগুলি দুর্দান্ত কারণ তারা পোস্টটি পড়তে পছন্দ করে যদি পাঠককে তাদের ঠিক কতটা সময় বিনিয়োগ করতে হয় তা জানতে দেয়। আপনার কাছে যদি মাত্র কয়েক মিনিট বাকি থাকে তবে আপনি সম্ভবত এটির তালিকাভুক্ত 25 টি আইটেম সহ একটি পোস্টের মাধ্যমে পেতে পারেন। তবে, 100 টি বিষয়ের একটি নিবন্ধ সেই মুহুর্তে পাঠকের পক্ষে খুব সময় সাশ্রয়ী হতে পারে।

রাউন্ডআপ বা তালিকার ধরণের পোস্ট করার সময় একটি বিষয় সম্পর্কে সচেতন থাকতে হবে তা নিশ্চিত করে পোস্টের ইউআরএলটিতে নম্বরটি অন্তর্ভুক্ত না করা not কারণ ছয় মাস বা এক বছরে কী ঘটে যখন আপনি নিজের পোস্ট লিখেছেন যা আপনার রাউন্ডআপ পোস্টে অন্তর্ভুক্ত থাকতে পারে? আপনি নিজেকে কেবল 25 টি আইটেম বা ধারণার মধ্যে সীমাবদ্ধ রাখতে চান না?

আপনার পোস্টের শিরোনামে নম্বরটি ব্যবহার করা ভাল এবং কোনও ছবিতে আপনি নিজের ব্লগ পোস্টের জন্য তৈরি করেছেন কারণ আপনি যদি আপনার পোস্টে যুক্ত করতে চান তবে তাদের পরিবর্তন করা যথেষ্ট সহজ। সুতরাং আমি উপরে যে উদাহরণটি ব্যবহার করেছি, তার জন্য পোস্টটির শিরোনাম হবে “উদ্যোক্তা সম্পর্কিত 15 টি পাঠ্য বই” তবে ইউআরএলটি হবে http://yoursite.com/must-read-books-for- उद्योजकত্ব। এইভাবে, ইউআরএল প্রাসঙ্গিক থাকে, তবে আপনি যদি ভবিষ্যতে আপনার পোস্টটি আপডেট করতে চান তবে আপনাকে ইউআরএল পরিবর্তন করে পুনঃনির্দেশ এবং সমস্ত জিনিসগুলি নিয়ে বিরক্ত করার প্রয়োজন হবে না। সহজবোধ্য রাখো!

Other bloggers are being included in the roundup post

Facebook Roundup Groups আর একটি সুবিধা আপনার পোস্টগুলির জন্য এক্সপোজার পেতে সক্ষম হচ্ছে। একবার আপনি এই রাউন্ডআপ ফেসবুকের কয়েকটিতে স্বীকৃত হয়ে উঠলে আপনি নিজের লিঙ্কগুলি সেই পোস্টগুলিতে ছেড়ে দিতে পারেন যেখানে আপনার প্রাসঙ্গিক সামগ্রী রয়েছে। রাউন্ডআপ পোস্টগুলিতে অন্তর্ভুক্ত হওয়া যখন কোনও বৃহত্তর, আরও জনপ্রিয় ব্লগ সাইটটি আপনার পোস্টকে তাদের রাউন্ডআপগুলিতে ব্যবহার করে তখন কিছু অতিরিক্ত ট্র্যাফিক পেতে সহায়তা করতে পারে।

আমি আশা করি কীভাবে ফেসবুক রডআপস গ্রুপগুলি ব্যবহার করে একটি রাউন্ডআপ পোস্ট তৈরি করা যায় সে সম্পর্কে এই টিপস আপনার পক্ষে সহায়ক। আপনার রাউন্ডআপ পোস্টগুলি নীচের মন্তব্যে ভাগ করুন যাতে আমরা সবাই উপভোগ করতে পারি!

Facebook Roundup Groups নিয়ে আপনার জদি আর কিছু জানার থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *