How to Embed Fonts in Microsoft Word in Bangla

Microsoft Word Fonts Embed
Spread the love

আজ আপনি আপনাদের কে দেখাব কিভাবে Microsoft Word Fonts Embed কিভাবে করে। আপনি লক্ষ করেছেন যে কোনও সহকর্মী বা সহযোগী যখন আপনি সাবধানতার সাথে স্টাইল করা একটি Microsoft Word খুলবেন তখন এটি কিছুটা আলাদা দেখাচ্ছে। এটি প্রায়শই ঘটে কারণ ব্যবহারকারীদের কাছে আপনার মতো ফন্ট নেই এবং আপনি যখন আপনার নথিতে এই ফন্টগুলির মধ্যে একটি ব্যবহার করেন  তখন তাদের ওয়ার্ডের অনুলিপিটি এটি পুনরায় তৈরি করতে পারে না।

পরিবর্তে ওয়ার্ড কেবল ডিফল্ট ফন্ট বা অনুরূপ ফন্ট বেছে নেয় এবং সর্বোত্তম করে । প্রতিদিনের নথিগুলির জন্য এটি এতটা সমস্যা নয় তবে দস্তাবেজগুলির জন্য যেখানে উপস্থিতি গুরুত্বপূর্ণ  এটি একটি বড় ক্ষতি হতে পারে। এটি সামগ্রীর বিতরণের জন্য বহু লোক পিডিএফ ব্যবহার করার কারণগুলির মধ্যে একটি, তবে পিডিএফ ওয়ার্ড ডকুমেন্টগুলির মতো সম্পাদনা ক্ষমতা সরবরাহ করে না। যদি আপনার পাঠ্য একই থাকে এবং সম্পাদনা ক্ষমতা সংরক্ষণের প্রয়োজন হয় তবে আপনাকে Microsoft Word আপনার ফন্টগুলি এম্বেড করতে হবে।

What does embedding fonts do?

ফন্ট এম্বেড করা আপনার ওয়ার্ড ডকুমেন্টের মধ্যে ফন্ট ফাইল সংরক্ষণ করে। এটি ফাইলের আকার বাড়ানোর প্রভাব ফেলবে যেহেতু এখন থেকে ডকুমেন্টের সাথে ফন্টটি চালানো দরকার। তবে আপনার যদি ইতিমধ্যে এমবেড করা চিত্র থাকে তবে পার্থক্যটি খুব বেশি নজরে আসার সম্ভাবনা নেই। আপনার ফাইলের পদচিহ্ন হ্রাস করতে আপনি স্থান সংরক্ষণের ব্যবস্থা নিতে পারেন।

এটি কেবল Microsoft Word Fonts Embed প্রকাশক এবং শুধুমাত্র অ্যাপ্লিকেশনগুলির উইন্ডোজ সংস্করণে কাজ করে এটি ম্যাক, আইওএস, অ্যান্ড্রয়েড বা কোনও অ্যাপ্লিকেশনের ওয়েব সংস্করণে কাজ করবে না। আর ও ফন্টটি কেবল তখনই এম্বেড করা যেতে পারে যদি ফন্ট এটির অনুমতি দেয়  এটিকে এম্বেডিং অনুমতি  বলা হয় এবং প্রতিটি ফন্টই এটির অনুমতি দেয় না। এটি হ’ল ফন্টের ব্যবহারকে বেশ কয়েকটি মেশিনে সীমাবদ্ধ করার উপায়, সুতরাং লাইসেন্সগুলি ব্যয় হ্রাস করার জন্য এই ব্যবহারটি বাদ দিতে পারে যদি এটি ঘটে থাকে তবে আপনি দেখতে পাবেন যে প্রাপক দস্তাবেজটি দেখতে এবং মুদ্রণ করতে পারবেন তবে সম্পাদনা করতে পারবেন না।

How to embed fonts in Microsoft Word

আপনি যদি ফাইলের আকার হ্রাস করতে চান তবে নথিতে ব্যবহৃত অক্ষরগুলি এম্বেড করুন ফাইলের আকার হ্রাস করার জন্য সেরা  বিকল্পটি পরীক্ষা করে দেখুন। এর মধ্যে কেবলমাত্র এমন অক্ষর অন্তর্ভুক্ত থাকবে যা ফাইলের আকার হ্রাস করে ইতিমধ্যে দস্তাবেজে উপস্থিত হবে। তবে, আপনার প্রাপকের পুরো সম্পাদনা করার ক্ষমতা থাকবে না, এবং টাইপফেসের অন্যান্য স্টাইলগুলি, যেমন  হালকা  যদি তারা দস্তাবেজে ইতিমধ্যে উপস্থিত না হয় তবে উপলভ্য হবে না। সাধারণ সিস্টেম ফন্টগুলি এম্বেড করবেন না” বিকল্পটি সক্ষম করার বিষয়টি নিশ্চিত করুন এটি ক্যালিব্রি এবং টাইমস নিউ রোমানের মতো সাধারণ ফন্টগুলির সাথে দস্তাবেজটি শিপানো এড়াবে। আপনি ধরে নিতে পারেন শেষ প্রাপকের ইতিমধ্যে ফন্টগুলি ইনস্টল রয়েছে।

Conclusion

আপনার যদি আপনার ওয়ার্ড ডকুমেন্টের উপস্থিতি সংরক্ষণের প্রয়োজন হয় আপনি ডকুমেন্টটি দিয়েই অস্বাভাবিক ফন্টগুলি এম্বেড করতে পারেন। এটি হরফ-সম্পর্কিত ডিসপ্লে ত্রুটি এবং প্রতিস্থাপনকে আটকাবে। তবে এটি ফাইলের আকার উল্লেখযোগ্যভাবে বাড়িয়ে তুলতে পারে, তাই সতর্ক থাকুন। সম্পাদনা যদি উদ্বেগ না হয় তবে পিডিএফগুলি আরও ভাল বিকল্প হতে পারে।

Microsoft Word Fonts Embed নিয়ে আপনার কিছু বলার থাকলে আমাদের কমেন্ট করে জানিয়ে দিতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *