The Disappointing Differences in Microsoft Office for Mac

Microsoft Office
Spread the love

প্রথম বার যখন বুঝতে পারলাম ম্যাকের জন্য Microsoft Office আলাদা  তখন আমি একটি জটিল এক্সেলের টেবিলে কোমর-গভীর ছিলাম। আমি জানতাম যে আমার ডেটা দ্বিধাটি সমাধান করার জন্য কিছু চতুর উপায় থাকতে হবে, তাই আমি একটি সমাধান গুগল করেছিলাম। এবং আমি এখনই একটি আবিষ্কার করেছি, কেবল এটি আবিষ্কার করতে রহস্যজনকভাবে, যে সরঞ্জামটি আমার প্রয়োজন ছিল তা কেবল উপস্থিত ছিল না। আমার কাছে এক্সেলের সঠিক সংস্করণ ছিল এবং সরঞ্জামটি অন্য কোথাও ছিল না এটি কেবল চলে গিয়েছিল। এই হতাশাজনক পার্থক্যটি হ’ল উইন্ডোজের জন্য মাইক্রোসফ্ট অফিস এবং ম্যাকের জন্য মাইক্রোসফ্ট অফিসের মধ্যে অনেকগুলি ছোট এবং কিছু বড় পরিবর্তনগুলির মধ্যে প্রথম ছিল।

Unavailable Applications

ম্যাকের জন্য Microsoft Office থেকে বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন কেবল অনুপস্থিত। মাইক্রোসফ্ট প্রকাশক হ’ল একটি প্রকাশনা অ্যাপ্লিকেশন যা প্রাথমিকভাবে লক্ষ্য করা যায় এবং ম্যাক ব্যবহারকারীদের পক্ষে এটি কোনও বিশাল ক্ষতি নয়। প্ল্যাটফর্মের জন্য প্রচুর বিকল্প ডেস্কটপ প্রকাশনা অ্যাপ্লিকেশন রয়েছে। তবে আপনি যদি মাইক্রোসফ্ট প্রকাশক ফাইলগুলি সংরক্ষণ করে থাকেন তবে আপনি নিজের ম্যাকটিতে সম্পাদনা করার আশা করেছিলেন তা ভুলে যান। মাইক্রোসফ্ট অ্যাক্সেস একটি ডাটাবেস পরিচালনার সরঞ্জাম যা ব্যবহারকারীদের জন্য দৈত্য এক্সেল  ডাটাবেস ফাইল পরিচালনা করতে আটকা পড়ে। দুর্ভাগ্যক্রমে  ম্যাক ব্যবহারকারীরা কোনও স্বস্তি পাবেন না। এছাড়াও বেশ কয়েকটি অফিস-স্টাইল অ্যাপ্লিকেশন রয়েছে যা আপনি ম্যাকটিতে পাবেন না ।  ভিজিও ডায়াগ্রামিং এবং ম্যাপিং সফ্টওয়্যার এবং প্রকল্প প্রকল্প পরিচালনা প্যাকেজ। প্রকল্পগুলির পরিচালকদের এই সরঞ্জামগুলির উচ্চ চাহিদা বিবেচনা করে এটি আপনাকে উইন্ডোজ-কেবলমাত্র কর্মপ্রবাহের দিকে ঠেলে দিতে পারে।

Missing Features

ম্যাকের জন্য Microsoft Office আপনি পাবেন না এমন প্রধান বৈশিষ্ট্যগুলির একটি তালিকা এখানে রয়েছে। এটি সমস্ত কিছু কভার করার গ্যারান্টিযুক্ত নয়, তবে এটি হাইলাইটগুলিতে আঘাত করা উচিত।

Office

ভিজ্যুয়াল বেসিক: ম্যাকের উপর ভিজ্যুয়াল বেসিক এবং ম্যাক্রো সমর্থন বিদ্যমান। তবে কিছু ফাংশন অনুপস্থিত এবং বাস্তবায়ন উইন্ডোজ সংস্করণ হিসাবে পুরোপুরি বৈশিষ্ট্যযুক্ত নয়  উইন্ডোজে কাজ করে এমন কোড ম্যাকোসে কাজ করবে না। শেয়ারপয়েন্ট সমর্থন শেয়ারপয়েন্টটি কর্পোরেট পরিবেশে ফাইলগুলি ভাগ এবং ডেটা বিতরণের জন্য ব্যবহৃত হয়। ম্যাকের জন্য অফিসে শেয়ারপয়েন্টের জন্য সমর্থন অন্তর্ভুক্ত রয়েছে তবে কিছু বৈশিষ্ট্য অনুপস্থিত। অ্যাক্সেসিবিলিটি পরীক্ষক অক্ষরযুক্ত ব্যবহারকারীদের জন্য পড়তে অসুবিধা বোধ করতে পারে এমন বিন্যাস বা সামগ্রীগুলির জন্য আপনার দস্তাবেজটি পরীক্ষা করে। আপনার যদি সরকারী-আদেশের প্রতিবেদন করার শৈলী থাকে বা আপনার সংস্থা অ্যাক্সেসযোগ্যতার বিষয়ে চিন্তা করে তবে এটি দুর্দান্ত সাহায্য হতে পারে।

অফিস রোমিং উইন্ডোজ ব্যবহারকারী গণ অস্থায়ী ব্যবহারের জন্য পিসিতে  Microsoft Office স্ট্রিমিং কপির সাথে সংযোগ করতে পারেন। ওডিএফ / এক্সপিএফ ফাইল ফর্ম্যাটগুলি: এই ফর্ম্যাটগুলি ম্যাকে সমর্থিত নয়। ডান থেকে বাম ভাষা সমর্থন হিব্রু এবং আরবি পাঠ্য দিকটি সমর্থিত নয়  অ্যাক্টিভএক্স  সুরক্ষার ঝুঁকি হিসাবে আপনি এই ম্যাক্রো-স্টাইলের ডকুমেন্ট প্লাগইনগুলির সাথে সবচেয়ে বেশি পরিচিত হতে পারেন। তারা অফিস পরিবেশের মধ্যে উল্লেখযোগ্য প্রোগ্রামিংয়ের অনুমতি দেয়। দস্তাবেজ পরিদর্শক  নথিগুলিতে লুকানো ডেটা এবং ব্যক্তিগত ডেটার জন্য স্ক্যান, ফাইল ভাগ করে নেওয়ার সময় আপনাকে সুরক্ষিত রাখতে সহায়তা করে।

Word

এম্বেড হরফ  উইন্ডোজের জন্য ওয়ার্ডে নথিগুলি ভাগ করার সময়, আপনি আপনার নথির সাথে প্রদর্শন করতে কাস্টম ফন্টগুলি এম্বেড করতে পারেন। ম্যাকোস ব্যবহারকারীদের পরিবর্তে অবশ্যই পিডিএফ সংরক্ষণ করতে হবে যা ব্যবহারকারীদের এগুলি সহজে সম্পাদনা করার অনুমতি দেয় না। বুকলেট মুদ্রণ  ম্যাক অফিসের জন্য বুকলেট বাঁধাইয়ের জন্য মুদ্রণ পাওয়া যায় না। ব্লগ প্রকাশনা এটি কোনও প্ল্যাটফর্মের একটি অন্তর্নিহিত বৈশিষ্ট্য হতে পারে তবে আপনি এটি আপনার ম্যাকের মধ্যে খুঁজে পাবেন না  অন্তর্নির্মিত স্ক্রিনশট  উইন্ডোজ ফর ওয়ার্ডে একটি অন্তর্নির্মিত স্ক্রিনশট সরঞ্জাম রয়েছে যা স্বয়ংক্রিয়ভাবে স্ক্রিনশট নিতে এবং সেগুলি আপনার নথিতে সন্নিবেশ করতে পারে।

স্মার্ট লুকআপ এই সরঞ্জামটি নির্বাচিত পাঠ্যের জন্য বিংয়ের মাধ্যমে অনুসন্ধান করে। আপনি পরিচিত নন এমন একটি শব্দ বা সংক্ষিপ্তসার দ্রুত সংজ্ঞা দেওয়ার জন্য এটি দরকারী ।  ডিজিটাল কালি এই ডিজিটাল অঙ্কন এবং টীকা সরঞ্জামটি ওয়ার্ডের ম্যাক সংস্করণে পাওয়া যাবে না  ওপেন এবং মেরামত ম্যাকের জন্য অফিস ক্ষতিগ্রস্থ ফাইলগুলি খোলার চেষ্টা করতে পারে, তবে এটি উইন্ডোজ ওপেন এবং মেরামত হিসাবে ঠিক করার জন্য তেমন কিছু করবে না।

Conclusion: A Solution

এই অনুপস্থিত বৈশিষ্ট্যগুলি অবশ্যই ভবিষ্যতে ম্যাকের জন্য অফিসে যুক্ত করা হবে না। অপারেটিং সিস্টেমগুলিতে বিভিন্ন বৈশিষ্ট্য এবং বিকাশ ট্র্যাক সহ মূলত দুটি পৃথক  সমান্তরাল সংস্করণ রয়েছে। আপনি যদি এমন বৈশিষ্ট্যগুলি হারিয়ে ফেলেন যা আপনার কেবল অবশ্যই থাকতে পারে তবে আপনি এর উদ্দেশ্যে পরিবেশে অফিস পরিচালনা করতে সমান্তরাল ইনস্টল করতে পারেন। আপনি উইন্ডোজের একটি সম্পূর্ণ সংস্করণে বুট করতে আপনার ম্যাকের বুট ক্যাম্পটি ইনস্টল করতে পারেন। যতক্ষণ না আপনি ওএসের কোনও একটিতে ওয়ার্ড ইনস্টল করবেন ততক্ষণ আপনার একক সফ্টওয়্যার লাইসেন্স অতিক্রম করা উচিত নয়। মাল্টি-লাইসেন্স ব্যবহারকারীগণ উভয় অপারেটিং সিস্টেমে এটি ইনস্টল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *