How to Improve Productivity with These Simple Mouse Tweaks in Windows

Simple Mouse Tweaks
Spread the love

আমরা জানি একটি নেভিগেশন ডিভাইস একটি Simple Mouse Tweaks আপনার PC ব্যবহার করার  জন্য  অপরিহার্য, কিন্তু একটি ভাল মাউস পাওয়া ছাড়া  আপনি কি জানেন যে উইন্ডোজ আপনার জন্য অপশন প্রচুর সঙ্গে আসে কাস্টমাইজ এবং আপনার মাউস অভিজ্ঞতা উন্নত  আপনি একটি গেমিং মাউস বা একটি স্ট্যান্ডার্ড অপটিক্যাল মাউস আছে কিনা, কিছু টুইকের তৈরীর আপনাকে আরো উত্পাদনশীল হতে সাহায্য করতে পারে, বা অন্তত, একটি আরামদায়ক অভিজ্ঞতা আছে ।

Customize mouse properties in Windows 10 

Simple Mouse Tweaks সেটিংস  অধিকাংশ  মাউস বৈশিষ্ট্যাবলী বিভাগে উপলব্ধ  এটি অ্যাক্সেস করতে, রান  ডায়ালগ খুলতে জয়ের + R কী চাপুন । টাইপ মেইন  সিপিএল ও হিট  এন্টার । মাউস  বিশিষ্টতা  খুলবে  এবং  আপনি  কনফিগার  করতে  উপরে  একাধিক  ট্যাব  দেখতে  পাবেন ।

Buttons

বোতাম ট্যাবে আপনার প্রয়োজন অনুযায়ী প্রথমে ডাবল ক্লিক স্পিড অ্যাডজাস্ট করা উচিত । একটি ধীর গতি নিশ্চিত করবে আপনার ডবল ক্লিক মিস পাবেন না  এবং একটি দ্রুত গতি অনিচ্ছাকৃত ডবল ক্লিক এড়িয়ে যাবে।  আমি ব্যক্তিগতভাবে এটা ধীর পছন্দ করি যেমন আমি খুব কমই অনিচ্ছাকৃত ডবল ক্লিক করি, এবং আমি একটি বিলম্বিত ক্লিক সঙ্গে ফাইল পুনঃনামকরণ না।  পরীক্ষা এবং নিখুঁত স্পট খুঁজে এই বিকল্পের পাশে ফোল্ডার আইকনে স্লাইডার সরান এবং ডাবল ক্লিক করুন ।
আপনি এখানে ক্লাকলক  অপশন দেখতে পাবেন । এই অপশনটি আপনি মাউস ক্লিকটি ধরে রাখতে না পারায় বিষয়বস্তু টেনে আনতে বা হাইলাইট করতে দেয় । অনেক সময় টেক্সট হাইলাইট করার প্রয়োজন হলে এটি দরকারী হতে পারে, কিন্তু আমি এটি বরং বিরক্তিকর, কারণ এটি অনিচ্ছাকৃতভাবে বিষয়বস্তু টেনে রাখে  যদিও এটি আপনার জন্য আরো ভাল কাজ করতে পারে।

Pointers

মূলত  কার্সার পটভূমিতে বিপরীত রং যোগ করবে এটি উপর উপর  উদাহরণস্বরূপ, যদি পটভূমি হলুদ হয়।  কার্সার নীল হয়ে ফিরবে  যদি পটভূমি সাদা হয়; কার্সর কালো হয়ে ফিরবে  বাস্তব সময়ে এ সব হয় । উল্টে স্কিম ব্যবহার করে আমার Simple Mouse Tweaksকার্সর খোঁজার ব্যাপারটা আমার কখনও নেই ।

Pointer Options

এখানে খামতির একগুচ্ছ অপশন রয়েছে  মোশন  সেকশনে, আপনি প্রকৃত মাউস স্লাইড করার সাথে সাথে Mouse কার্সার চলাচলের গতি সমন্বয় করুন । আমি একটি দ্রুত গতি পছন্দ এবং এটি ব্যবহার পেতে সাধারণত কয়েক ঘন্টার ব্যবহার লাগে । যাইহোক  আপনি যদি মাউস কার্সার নিয়ন্ত্রণ কঠিন সময় হচ্ছে আপনি এটি কমিয়ে দিতে পারেন । যদি ও আপনি নিশ্চিত করুন যে  উন্নত পয়েন্টার স্পষ্টতা অপশনটি সক্রিয় করা হয়  কারণ এটি নাটকীয় ভাবে Simple Mouse Tweaks নির্দেশক সঠিকতা বাড়িয়ে তোলে । আপনি  স্ন্যাপ টু অংশে বিকল্পটি সক্রিয় করা উচিত, কারণ এটি স্বয়ংক্রিয়ভাবে একটি ডায়ালগ প্রদর্শন করার সময় নির্দেশকটিকে ডিফল্ট বোতামে সরায় । এই আপনি একটি পুরো সেকেন্ডের অর্ধেক যে আপনি পয়েন্টার সঙ্গে ডায়ালগ বাটন পৌঁছানোর নষ্ট বা কীবোর্ড জন্য সঠিক বিকল্প চয়ন করতে হবে সংরক্ষণ করবে।

Wheel

আপনি  স্ন্যাপ টু  অংশে বিকল্পটি সক্রিয় করা উচিত।   কারণ এটি স্বয়ংক্রিয়ভাবে একটি ডায়ালগ প্রদর্শন করার সময় নির্দেশকটিকে ডিফল্ট বোতামে সরায় এই আপনি একটি পুরো সেকেন্ডের অর্ধেক যে আপনি পয়েন্টার সঙ্গে ডায়ালগ বাটন পৌঁছানোর নষ্ট বা কীবোর্ড জন্য সঠিক বিকল্প চয়ন করতে হবে সংরক্ষণ করবে।

Enable mouse control with the keyboard

Windows Simple Mouse Tweaks আপনাকে কীবোর্ডের সাথে মাউস কার্সার নিয়ন্ত্রণ করতে দেয়  যখন আপনি মাউস অ্যাক্সেস করবেন না তখন এটি সত্যিই কুশলী । আরেকটি জিনিস যা অনেকেই অবহেলা করেন তা আপনাকে পিক্সেল দ্বারা মাউস কার্সার পিক্সেল সরাতে দেয় । সূক্ষ্ম শস্য আন্দোলনের জন্য  এটি একটি নিখুঁত বৈশিষ্ট্য এর অনেক ব্যবহার হতে পারে  কিন্তু আমি মনে করি এ থেকে ডিজাইনাররা অনেকটাই লাভবান হতে পারেন । যদি আপনি অবিকল কিছু আঁকতে প্রয়োজন হয়  তাহলে কীবোর্ড মাউসের চেয়ে অনেক ভালো সঠিকতা প্রদান করবে ।
Windows 10-এ এটিকে সক্রিয় করতে, সূচনা মেনু থেকে  সেটিংস এ যান এবং  ইজ অফ অ্যাক্সেস -এ ক্লিক করুন । বাম প্যানেল থেকে মাউস নির্বাচন করুন, এবং  মাউস কীগুলি  বিভাগের অধীনে তিনটি অপশন সক্রিয় করুন ৷  অন্যথায়, Alt + বাম Shift + ন্যাম  লক শর্টকাট  আপনাকে এই  বৈশিষ্ট্যটি দ্রুত সক্ষম করবে।

Use third-party mouse apps

  • শেয়ারমাউস একটি একক মাউস ব্যবহার করে একাধিক পিসি নিয়ন্ত্রণ।
    ক্যামেরা মাউস  আপনার মাথা গতিবিধি ব্যবহার করে মাউস কার্সার নিয়ন্ত্রণ করুন।
    মাউস ঝাঁকি মেনু  আপনি শুধু মাউস ঝাঁকান দ্বারা চারটি স্বনির্ধারিত শর্টকাট আপ আনতে পারবেন।
  • এক্স-মাউস বোতাম নিয়ন্ত্রণ  মাউস ব্যবহার করে Windows নিয়ন্ত্রণ করার জন্য অতিরিক্ত কয়েকটি উপায় যোগ করে এবং আপনাকে বিভিন্ন।  অ্যাপ্লিকেশনের জন্য ডেডিকেটেড সেটিংস প্রোফাইল তৈরি করতে দেয়।
    মাউসেলার: সহজ কাজগুলো কার্যকর করতে আপনাকে মাউস অঙ্গভঙ্গি তৈরি করতে দেয়।
    মাউস এবং কীবোর্ড সেন্টার  Windows বা অ্যাপ্লিকেশনের বিভিন্ন বিভাগে বিভিন্ন কাজে মাউস বোতাম কাস্টমাইজ করুন।

Conclusion

আপনার মাউস ব্যবহার কাস্টমাইজ করার জন্য Simple Mouse Tweaks আপনার জন্য প্রচুর অপশন নিয়ে আসে । আপনি এই টুইকের একটি চেষ্টা করা উচিত কিভাবে তারা আপনাকে আরো উত্পাদনশীল করতে পারেন দেখতে।

Simple Mouse Tweaks নিয়ে এই পোস্ট টি আপনার যদি মাউস অভিজ্ঞতাকে আরও ভালো করার কোনো টিপস থাকে, তাহলে কমেন্ট-এ আমাদের সাথে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *